1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

ইমরানের বিরুদ্ধে অনাস্থা : পার্লামেন্ট অধিবেশন মুলতবি

  • আপডেট টাইম : শনিবার, ৯ এপ্রিল, ২০২২
  • ১৭৮ বার পঠিত

আর্ন্তজাতিক ডেস্ক :: বহু নাটকীয়তার পর শনিবার পাকিস্তানের পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের ঐতিহাসিক অধিবেশন শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টায় অধিবেশন শুরুর কিছু সময় পরই স্থানীয় সময় বেলা সাড়ে ১২টা পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন স্পিকার।

এর আগে প্রধানমন্ত্রী ইমরান খানের অনুরোধে প্রেসিডেন্ট আরিফ আলভি পার্লামেন্ট ভেঙে দিয়েছিলেন। তবে পরে সুপ্রিম কোর্ট ওই সিদ্ধান্ত খারিজ করায় পুনর্বহাল হয় আইনসভা।

গত ৯ এপ্রিল দেওয়া ওই আদেশে পার্লামেন্টে ইমরান খানের বিরুদ্ধে ফের অনাস্থা ভোট আয়োজনের নির্দেশ দেন পাকিস্তানের প্রধান বিচারপতি। আদালত নির্দেশ দেন, প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের মীমাংসা না করা পর্যন্ত এই অধিবেশন স্থগিত করা যাবে না।

আদালতের এই রায়ের ভিত্তিতেই শনিবার জাতীয় পরিষদের অধিবেশন শুরু হয়। কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে শুরু হওয়া অধিবেশনে সভাপতিত্ব করেন স্পিকার আসাদ কায়সার। যদিও কিছুক্ষণের মধ্যেই সেটি মুলতবি করা হয়।

এদিন ইমরান খানের বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবটি অধিবেশনের আলোচ্যসূচির ৪ নম্বরে রয়েছে। ফলে মুলতবির পর প্রস্তাবটি উঠলে এই অধিবেশনেই ইমরান খানের প্রধানমন্ত্রিত্বের ভাগ্য নির্ধারণ হয়ে যেতে পারে। পাকিস্তানের সংবাদমাধ্যমগুলো বলছে, পার্লামেন্টের ভোটাভুটিতে ইমরানকে হারানোর মতো পর্যাপ্ত সংখ্যাগরিষ্ঠতা এরই মধ্যে বিরোধীদের রয়েছে।

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..